বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

টাঙ্গুয়ার হাওরে পর্যটকদের রাত্রিযাপন নিষিদ্ধ করলো প্রশাসন


করোনাভাইরাস কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে সুনামগঞ্জের পর্যটন স্পট তাহিরপুরের টাঙ্গুয়ার হাওর ও ট্যাকেরঘাট শহীদ সিরাজ লেক (নিলাদ্রী লেক) পর্যটকদের রাত্রিযাপন নিষিদ্ধ করেছে উপজেলা প্রশাসন। সোমবার (১৭ আগস্ট) সকালে তাহিরপুর থানার ওসি’র বরাত দিয়ে উপজেলার বিভিন্ন স্থানে মাইকিং করা হয়েছে।

তাহিরপুর থানার ওসি আতিকুর রহমান বিষয়টি নিশ্চিত করে বার্তাবাহককে জানান, তাহিরপুরের পর্যটন স্পট টাঙ্গুয়ার হাওর ও ট্যাকেরঘাট শহীদ সিরাজ লেক (নিলাদ্রী লেক) এ আসছেন। শুধু তাই নয় তারা এ পর্যটন স্পট দুটোতে রাত্রি যাপন করছেন। পর্যটকরা করোনাভাইরাস যাতে করোনা আক্রন্ত না হন অথবা তাদের মাধ্যমে করোনাভাইরাস না ছড়ায় সে জন্য এ দুটি পর্যটন স্পটে রাত্রি যাপন নিসিদ্ধ করা হয়েছে।

জানা যায়, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে মার্চ মাসের শেষ দিক থেকে সুনামগঞ্জের পর্যটনস্পটগুলোতে পর্যটকের জন্য নিষিদ্ধ করা হয়। কোরবানির ঈদের পরে পর্যটন স্পটগুলো সীমিত পরিসরে খুলে দেওয়া হলে গত কয়েক দিন ধরে পর্যটকদের সংখ্যা বেড়ে যাওয়া ও স্বাস্থ্যবিধি না মেনে হাওরে রাত্রী যাপন করায় করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা করছে প্রশাসন। এ কারণে সোমবার টাঙ্গুয়ার হাওর, ট্যাকেরঘাট শহীদ সিরাজ লেক (নিলাদ্রী লেক) ও আশপাশের এলাকায় রাত্রিযাপন নিষিদ্ধ করেছে উপজেলা প্রশাসন।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ বার্তাবাহককে জানান, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে আমরা পর্যটকদের টাঙ্গুয়ার হাওর, নিলাদ্রী লেকসহ উপজেলার সকল পর্যটন স্থানগুলোতে রাত্রিযাপন নিষিদ্ধ করা হয়ে। তিনি আরও জানান পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত প্রশাসনের এ আদেশ বলবৎ থাকবে।

ইউএনও আরও জানান, পর্যটকরা উপজেলা প্রশাসনকে জানিয়ে আসলে আমরা দিনের বেলায় স্বাস্থ্যবিধি মেনে পর্যটন স্পটগুলোতে ঘুরে আসতে পারবেন। এতে প্রশাসন তাদের সহযোগিতা করবে। কিন্তু রাতে পর্যটন স্পটগুলোতে কেউ অবস্থান করতে না সেজন্য পুলিশের টহল অব্যাহত থাকবে।


অন্যান্য খবর